নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতি বছরের ন্যায় এবারও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নে দুইশত বছরের পুরনো ঐতিহ্যবাহী পাঁচ পাহাড় কালী পুজা উপলক্ষে দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়েছে।

মেলা উপলক্ষে দূর-দূরান্ত থেকে হিন্দু সম্প্রদায়ের মানুষ সহ অন্যান্য সম্প্রদায়ের মানুষেরা ও এসেছে বসেছে গ্রামীণ ঐতিহ্যের মেলা।

অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের নেচে গেয়ে বরণ করে নেয় আদিবাসী সম্প্রদায়ের নারী-পুরুষেরা।

কালী পুজা উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় আদিবাসি ও হতদরিদ্র হিন্দু সম্প্রদায়ের দুই শতাধিক নারী-পুরুষের মাঝে শাড়ী-লুঙ্গি ও পাঞ্জাবি বিতরণ করা হয়।

জাতীয় হিন্দু মহাজোট বালিয়াডাঙ্গী উপজেলা শাখার সভাপতি সুজন ঘোষের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হতদরিদ্রদের মাঝে বস্ত্র বিতরণ করেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম সুজন,

এসময় আরো উপস্থিত ছিলেন হিন্দু মহাজোট জেলা সাধারণ সম্পাদক অরুন কুমার রায়, জেলা যুব মহাজোট এর আহবায়ক জয় মহন্ত অলক, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টাণ ঐক্য পরিষদের সভাপতি কৃষ্টমোহন সিংহ, ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহাবসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা সহ অন্যান্যরা ।

কালী পুজা উপলক্ষে আয়োজিত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এটি প্রায় দুইশত বছরের পুরনো মন্দির, আগে আমার বাবা ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলাম এমপি এখানে এসে কালী পুজা ও মেলা দেখতেন, বিগত কয়েক বছর ধরে আমি এখানে আসছি। আমরা বিভিন্ন মন্দির ও মসজিদের উন্নয়নে বরাদ্দ দিয়ে আসছি, অত্র এলাকার প্রত্যেকটি ধর্মীয় প্রতিষ্ঠানে এমপি মহোদয়ের বিশেষ বরাদ্দ আমি নিজ হাতে পৌঁছে দিয়েছি।